25 January 2014


গত বছর সাভারে ধ্বসে পড়া রানা প্লাজায় নিহতদের স্বজনদের পাশে দাঁড়ালো মোবাইল ফোন অপারেটর এয়ারটেল। আজ বুধবার দুপুরে রাজধানীর একটি রেস্টুরেন্টে সাভারের রানা প্লাজার ধসে নিহতদের স্বজনদের হাতে রিচার্জ রিটেইলার কিট তুলে দেয় প্রতিষ্ঠানটি।

দুর্ঘটনায় নিহতদের মধ্যে ৬১ জনের পরিবারকে এয়ারটেল হ্যান্ডসেট, রিচার্জ লোড, এয়ারটেল ব্র্যান্ড করা শপ কিওস্ক, এয়ারটেল লোগোসমৃদ্ধ ছাতা প্রদান করে। এই আয়োজনের পুরো অর্থই এসেছে এয়ারটেলের কর্মীদের বেতন থেকে। আর এ জন্যই আয়োজনটিকে নিজেদের অন্তর থেকে করা হয়েছে বলে উল্লেখ করেন এয়ারটেলের চিফ হিউম্যান রিসোর্স অফিসার নূর মোহাম্মদ।

এয়ারটেলের চিফ অপারেটিং অফিসার রজনীশ কাউল বলেন, এটি কোনো অনুদান নয়,এটি আমাদের উপহার। এ ধরনের দুর্ঘটনা যেন আর কোথাও না ঘটে। তবে ওই মর্মান্তিক দুর্ঘটনার পর সারা বাংলাদেশ একযোগে এগিয়ে এসেছিল। এটি ছিল খুবই ইতিবাচক দিক। বক্তব্য পর্ব শেষে রজনীশ কাউল নিহতদের স্বজনদের হাতে উপহার তুলে দেন। এ সময় আরো ছিলেন এয়ারটেলের হেড অব সেলস এ এস এম গোলাম তওহীদ, চিফ কর্পোরেট অ্যাফেয়ার্স অফিসার আশরাফুল হক চৌধুরী, হেড অব লিগ্যাল সাকিব সিকদার। এই উদ্যোগের আওতায় ক্ষতিগ্রস্তরা এয়ারটেল রিটেইলার হিসেবে কর্মকাণ্ড পরিচালনা করতে পারবেন।

রিটেইলার হিসেবে যেন এসব মানুষ জীবিকা নির্বাহ করতে পারেন সে জন্য তাদের যথাযথ প্রশিক্ষণও দেওয়া হবে। এয়ারটেল বিশ্বাস করে, এই উদ্যোগের মাধ্যমে রানা প্লাজার দুর্ঘটনার দুর্গতরা স্বাবলম্বী হয়ে আয় নিশ্চিত করতে পারবেন।

0 comments:

Post a Comment